আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

খানপুর ৩শ’ শয্যার নার্সদের আবাসন ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
নারায়ণগঞ্জ খানপুর ৩শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবায় দায়িত্বরত নার্সদের আবাসন ব্যবস্থা করা হয়েছে। এ হাসপাতালের কাছেই নারায়ণগঞ্জ বার একাডেমিতে স্কুলে ৬০ জন নার্স ও ৪০ জন নার্স থাকতে পারবে। বিকেলে নারায়ণগঞ্জ- ৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান বার একাডেমিতে স্কুল পরির্দশন করেন।
জানা যায়, নারায়ণগঞ্জ ৩শ শয্যা হাসপাতাল করোনা চিকিৎসা কেন্দ্র ঘোষণার পর চিকিৎসক ও নার্সদের বাসস্থানের সমস্যা দেখা দেয়। পরে সাংসদের মাধ্যস্থতায় নারায়ণগঞ্জ ক্লাবে চিকিৎসক ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের ডাক বাংলার তিনটি কক্ষে নার্সদের থাকার ব্যবস্থা করা হয়। সেখানে কক্ষ সংকট থাকায় নারায়ণগঞ্জ বার একাডেমিতে স্কুলে নার্স ও বাদ্রারদের জন্য ব্যবস্থা করেন সাংসদ সেলিম ওসমান। নার্সদের জন্য উন্নতমানের থাকার ব্যবস্থা করা হচ্ছে বলে জানা গেছে।
এ বিষয়ে নারায়ণগঞ্জ ৫ আসনের সাংসদ সেলিম ওসমান জানান, করোনা চিকিৎসায় দায়িত্বরত চিকিৎসদের থাকার ব্যবস্থা নারায়ণগঞ্জ ক্লাবে আগেই করা হয়েছে। আমরা নার্সদের নিয়ে চিন্তিত ছিলাম। সেই সমস্যাটাও দূর করা হলো। এখানে নার্স ও ব্রাদার মিলিয়ে ৬০ জনের থাকার ব্যবস্থা করা হয়েছে। ২০ জন ভলেন্টিয়ার তাদের কাজ করবেন। এছাড়া ঢাকাসহ বিভিন্ন স্থানে যাতায়াতের জন্য ৮ টি গাড়ির ব্যবস্থা করা হচ্ছে বলে জানান এমপি সেলিম ওসমান।